Take a fresh look at your lifestyle.

রাবিতে জোড়া গ্রন্থের মোড়ক উন্মোচন

364

 

১ নভেম্বর -২০২০

রবিবার রাজশাহী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গবেষণা সংগঠন শব্দকলা আয়োজিত বিশিষ্ট লেখক মুহাম্মাদ হাবিবুর রহমান রচিত ‘নেক আমল বুদ্ধিমানের কাজ’ এবং ‘দুআর হাকীকত’ নামক দুটিগ্রন্থ পাঠ উন্মোচন করা হয়। পরিচয় সংস্কৃতি সংসদের সভাপতি এবং রাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. মাহফুজুর রহমান আখন্দ’র সভাপতিত্বে দুপুর ১২টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ড. মুহাম্মদ শহীদুল্লাহ একাডেমিক ভবনে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাবি কলা অনুষদের ডীন প্রফেসর ড. মো. ফজলুল হক। আলোচনা রাখেন রাবি আরবী বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. নিজাম উদ্দীন, আরবী বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ সেতাউর রহমান, উর্দু বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. নাসির উদ্দীন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. মো. হারুন অর রশিদ, প্রফেসর ড. মু. খলিলুর রহমান, প্রফেসর ড, মোহাম্মদ আমিরুল ইসলাম, নির্ঝর পত্রিকার সম্পাদক কবি জাইদুর রহমান, গ্রন্থকার মুহাম্মদ হাবিবুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন, পৃথিবীকে বাসযোগ্য করতে ভালো মানুষ তৈরির কোন বিকল্প নেই। মূলত নেক আমল এবং ধর্মীয় অনুশাসন মানুষকে সত্যিকারের মানবতাবোধে উজ্জীবিত করে। নেক আমল বুদ্ধিমানের কাজ’ শিরোনামই প্রমাণ করে যে, বুদ্ধিমান মানুষেরাই ভালো কাজের সাথে যুক্ত থাকে। এ কাজে পরষ্পর সহযোগিতার তাকিদ এসেছে পবিত্র কুরআনেই। অন্যদিকে দৈনন্দিন জীবনের নিশ্চিন্তে পথ চলার জন্য মৌলিক দুআসমূহের গুরুত্ব অপরিসীম। লেখক কুরআন হাদিসের রেফারেন্সসহ বিজ্ঞানভিত্তিক বিভিন্ন যুক্তি দিয়ে গ্রন্থটি রচনা করেছেন। এ গ্রন্থপাঠে পাঠকমাত্রই অনেক উপকৃত হবেন। সফল হবেন দুনিয়া এবং আখিরাতের জীবনে। তারা গ্রন্থটির বহুল প্রচার কামনা করেন।

অনুষ্ঠানে মোস্তাফিজুর রহমান, সুলতান মাহমুদ রুপশ, ইকরামুল হক মামুন, মেহেদী হাসান, আতিকুর রহমানসহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের গবেষক এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

বার্তা প্রেরক সালেকুর রহমান সম্রাট

Leave A Reply

Your email address will not be published.